আমাদের বাড়ির কোনো উঠোন নেই
                শুধু একফালি বারান্দা।
সেখানেই বসে বসে
                   আকাশে চোখ রাখা।
শ্রীচরণেষু পুরনো রেওয়াজ
      আসে শর্ট মেসেজ,
                 আর ইন্টারনেট কথা।
জীবনানন্দ অনুভুতি এখন বিস্মৃতি
     দূরদর্শনে পর্দায়--
           নির্বাক চোখ পেতে রাখা।
ছেলেমেয়ে সফল হয়ে বিদেশে,
আমার ঘর জুড়ে
                    বসে আছে ব্যথা।