(১)
বন্ধুকবিকে জিজ্ঞেস করি--
কি ভায়া!এত জ্ঞানীগুনী
তবুও কেন প্রতিষ্ঠিত নও শুনি।
কি করি ভাই--জানি না ছলাকলা-মস্করা
                এ যুগের ষ্টাইলে চলাফেরা।
শুনে বলি--শোনো কিছু টিপস্ দিই--
ডেকে ডেকে লোক জড়ো করো
নিজের ঢাক নিজেই পিটিয়ে
            নিজেকে জাহির করো,
সাথে কিছু খোশামুদিকেও ধরো।
এ যুগের লোকেদের
ভারি মুখ বদলানোর সখ,
তুমিও হয়ে যেতে পারো হিরো।
    বিজ্ঞাপনে কি না হয়?
শাকচুন্নি-----হেমা মালিনী
আর ভুত রিকসাওয়ালা
   শারুখ খান হয়ে যায়।
তা বটে কিছুদিন জোরদার চলে
আর কিছুদিন পরেই ফুরিয়ে যায়।
শুধু নান্দনিক কিছু সৃষ্টি
অনন্তে রয়ে যায়....................।
                               (২)
আঁচলের কাছে এসে
থমকে দাঁড়ালো চপল হাওয়া।
ইশারায় বললো--সরিয়ে নাও আবরন
উন্মোচিত করো যাবতীয় সৌন্দর্য
যেমন মডেলরা করে মঞ্চে।
হেসে বললো রমণী--সত্যি বলেছো,
লজ্জা বলে শব্দটা এখন অভিধানে নেই
হারিয়ে ফেলে--
মাথা হেট হয়ে গেছে লজ্জায়,
যেদিকেই তাকাও--
শরীর সাজানো রয়েছে বে-আব্রু সজ্জায়.....