উনবিংশ শতাব্দী--
বিকেলের যাই যাই রোদ্দুর
তোমার রাঙামুখ
           আরো রাঙিয়ে চলে যায়।
দূরে কোথাও বাজে রবিশঙ্কর,
বাতাসে হঠাৎ মেঘমল্লার
     মনের ভেতরে তুমুল বৃষ্টি
পায় পায় তোমার ঘরে নিয়ে যায়।
আমি তোমার হাত ধরি,
চোখে চোখ রাখি
     দেখি সম্ভাব্য আগামী
যামিনী রায়ের ভঙ্গিমায়
     মনে মনেএঁকে ফেলি
নিকোনো ঊঠোন, সুখী গৃহকোন।
কক্ষনো আমাকে ছেড়ে যেও না সোনামন।
বড়ই আদরনীয় হোক আমাদের জীবনযাপন।


একুশ শতাব্দী--
তোকে খুঁজে পেলাম ফেসবুকে
  বিস্তৃত জানলাম শাদি ডট কমে,
আয়--দুটো কথা বলি চ্যাট রুমে।
পেমেন্ট পার এনাম কত
    প্রতিবছর বাড়বে তো?
আমি চাই শেডান কার
    আর বাড়ি ভিলার মত।
বাড়ির ই এম আই, গাড়ির ই এম আই
  অবশ্যি আমিও সাথ দেব।
আগামী জীবন মধুময় হোক
  এই সম্ভাবনায় যুগলে এগোবো।
সমঝোতা করে সাথে সাথেই থাকবো জানেমন।
লেট আস ষ্টার্ট নতুন জীবন.........................