এখন ঠিক কাকভোর--
বাউন্ডুলে ছোকরা,
             দাঁড়িয়ে আছি বাসস্টপে।
দুপাশে দুটো মেয়ে এসে দাঁড়ালো।
বাদিকের জন চোখ মটকে বললো,
আমি নূপুর--
অন্ধকারের চেয়েও গভীর
এসো--ডুবে যাও,
আর ডুবে যেতে যেতে
  আমাকে বাজাও।
ডানদিকের জন ঠোঁট ফুলিয়ে বললো,
আমি দুপুর--
আলোর থেকেও গাঢ় হলুদ
  চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে,
আমাকে শরীরে মেখে নাও।
একটা সুন্দর গোলাপি বাস আসতেই
সেই মেয়ে দুটো,
কি যেন নাম--নূপুর-দুপুর
নাকি টাপুর-টুপুর
আমাকে একলা ফেলে
              বাসে উঠে গেল।


কৌতূহলী কৈশোর সতত অলীক স্বপ্নে বিভোর!