(১)
আমি আছি তোমার ফাগুনের দিনে,
                            ঘোর বর্ষায়।
  আছি তোমার গল্প কবিতা গানে
                    মানে- অভিমানে।
সত্যি করে জড়িয়ে আছি
               তোমার সমগ্র সত্তায়।
এই কথা বলে আমার কাঁধে হাত রাখে--
দুঃখ!
                                          (২)
নতুন অক্ষরের আকাঙখায়
কলম উৎসুক...
শাদাপাতা দীর্ঘকাল অপেক্ষায়।
বুঝে যাই কবিতা লেখা ছেলেখেলা নয়।
অলক্ষ্যে কেউ বলে ওঠে--
আদরনীয় কবিতা লেখা হলে,
     বৃষ্টি হয় উঠোনে জানালায়...........
                                         (৩)
ছেলে বাইরে
মার মুখে চিরকাল উদ্বেগ আঁকা,
ছেলে না এলে
মার কাছে ভরা সংসারও ফাঁকা।
                                        (৪)
খিড়কি আদর করে ডাকে
           দরজা দুর দুর করে।
রাস্তায় দাঁড়িয়ে ভাবছি
কোন পথে যাই পিয়া'র ঘরে।