ভালোলাগাগুলো হাঁটতে হাঁটতে হারিয়ে গেল
গলির মোড়ে,
                   ভালোলাগাগুলোই তো তুমি
আর পিছু পিছু হাঁটা দুরত্বটুকুই
                                        শুধু আমি।
ঢেউগুলো নাচতে নাচতে মিশে গেল
সমুদ্রের নীলে,
                           ঢেউগুলোই তো তুমি
আর জলে ডুবে যাওয়ার শব্দ যতটূকু
                            ততটুকুই শুধু আমি।
একটা পাখি হাওয়ায় সাতার কাটতে কাটতে
মিশে গেল দিগন্তে,
আমার ইচ্ছাগুলো নাচতে লাগলো আনন্দে।
মিশে যাওয়ার পর যে শূন্যতা
                                      সেটাই তুমি
আর ইচ্ছা'র নাচনকোদন গুলিই
                                      অবুঝ আমি।