জীবন যা দাঁড়িয়ে আছে আজ
মৃত্যু যা বাঁধা না মানা কাল।
হিংসা যা প্রাগৈতিহাসিক আদিম
ঘৃণা যা পরিত্যাজ্য প্রতিদিন।
ছেলেমেয়ে হয় নিবেদন নয় নিবেদিতা
অভিমান যা মৌলিক কোনো কথা।
তিরঙা যেন লেবু-চা বিক্রেতার দোকানে পোষ্টার
ভালোবাসা এক টাকার মিছে পেপসীর অঙ্গীকার!