জীবনের দুর্গম এলাকার বিরুদ্ধতা পেরিয়ে
এসে দাঁড়িয়েছি এক অনুচ্চ টিলার উপরে,
সামনে দিগন্তে বিস্তৃত তিনটে  রাস্তা।
একটা রাস্তা ' আগামী'--কৌতুহল আর অনিশ্চয়তার দিকে,
দ্বিতীয়টা 'পিছুটান'--ঘরের দিকে
সহজ আর সুগম--সবকিছু যেমন চলছিল,
তৃতীয়টা 'হারিয়ে যাওয়া' -- তোমার দিকে
ভাবছি কোন রাস্তায় পা দেব..................