কি প্রমোশন হলো>কত ইনক্রিমেন্ট হলো---স্ত্রীর প্রশ্ন
কালকের  দেওয়া কাজটা কতটা এগোলো--বস এর প্রশ্ন
মেয়ের বিয়ের দিন ঠিকঠাক হলো?--আত্মীয়ার প্রশ্ন
কাকে ভোট দিচ্ছেন?---- কলিগের প্রশ্ন
এত রোগা হয়ে যাচ্ছেন কেন?--পড়শীর প্রশ্ন!
আমি মৃদু হেসে নিশ্চুপ রইলাম!
হাজার জবাবের থেকে নীরবতা ভাল
তাতে কিছু প্রশ্নের মান রক্ষা হয়!
তাছাড়া কেঁদে যেমন দুনিয়াকে কাঁদানো যায়
হাসি দিয়ে তেমন দুনিয়াকে ভোলানো যায়..


ঐশ্বর্য নয় হাসি থাকলেই জীবন লাবণ্যে টলটল!