মুখোমুখি হোস না--শিকড় থেকে উপড়ে দেবো
                   আমি দুরন্ত ঝড়!
আদুল গায়ে দাঁড়াস না--আগাপাশতলা ভিজিয়ে দেবো
                  আমি লাজুক বৃষ্টি!
উদাস হয়ে তাকাস না--গলা জড়িয়ে ধরবো
            আমি গায়েপড়া চাঁদনী!
ল্যাপটপ বন্ধ করতেই,
কোথায় বা ঝড়,কোথায় বা বৃষ্টি
        আর কোথায়ই বা চাঁদনী?
যান্ত্রিক যুগে সব কিছু ভার্চুয়াল,
তুমি আমি, আমরা সবাই
        এমনকি কবিতাও....................................



সূত্র--চাঁদনী--জোছনা