ঠান্ডা ঠোঁটে রিক্ত লালিমার গন্ধ
           শূন্য দৃষ্টি উড়ে যাচ্ছে
রাস্তায় বাতিল কাগজের মত
          অশ্বত্থ গাছের মাথায়।
সকালে অঙ্গনবাড়ির শিক্ষিকা
       সন্ধ্যায় গানের টিউশনি
রাতে শুনশান খাবার টেবিল।
জ্যোৎস্নার বিষন্ন আলো
ছড়িয়ে আছে শোবার ঘরময়,
কিছু না বলে ফিরে গেছে তিরিশটা বসন্ত
জলপাইরঙের শাড়িপরা মেয়েটি...........




সূত্রঃ- ইন্তেজার--অপেক্ষা