আমি ধ্বনিঝঙ্কার নই
যে ভরা মেহফিল এ হাততালি কুড়োব


আমি শখের কবিতা
আটপৌরে আবরণ জড়িয়ে
দেহজ সুষমার লাবণ্য ছড়িয়ে
ভাবনার সুগন্ধ বিলিয়ে
সবার মন ছুঁয়ে দিয়ে
মৃদুমন্দ বাতাসে বিলীন হয়ে যাব


জানি; উতল পাঠক বলবে
আবার কবে তোমায় কাছে পাবো?



ম্যায় তো খুশবু হুঁ
কবিতায়ো কা


জো হৃদয় কো ছু কে
বহতী হাওয়া মে বিখরতি যাঁউ


ম্যায় ওহ ঝঙ্কার নহী
জো মেহফিল কো শোভা বড়াউঁ।




বিশেষ--কুছ আলফাজ এর বাংলায় অনুবাদ তথা ভাবসম্প্রসারণ।
অতি বিশেষ- সৌখিন কবিদের জন্যে এই নির্দোষ আসক্তির বাংলা কবিতার আসর স্থাপনা করেছেন যিনি সেই মূল এডমিন সুপ্রিয় কবি পল্লব আশফাক কে উত্সর্গীকৃত।