নও গো তুমি গোলাপ বেলী
নও গো শিউলী ফুল,
নও গো তুমি জুঁই চামেলী
নও জবা বকুল।


নও গো তুমি রজনীগন্ধা
নও গো হাসনাহেনা,
নও গো তুমি ভোঁরের প্রভা
নও গো শিশির কণা।


নও গো তুমি রাতের তাঁরা
নও গো খোলা আকাশ,
নও গো তুমি জোনাকীর আলো
নও গো হিমেল বাতাস।


নও গো তুমি মেঘলা দিন
নও শ্রাবণী বৃষ্টি,
নও গো তুমি রবির কিরণ
নও সাধারন সৃষ্টি।


নও গো তুমি সাগরের ঢেউ
নও পাহাড়ী ঝর্ণা,
নও গো তুমি পূর্ণীমার চাঁদ
নও গো মধুর জোৎস্না।


নও গো তুমি শীতের কাঁথা
নও গো শীতের সকাল,
নও গো তুমি শীতনিবারক
নও হেমন্তের বিকাল।


নও গো তুমি শরৎ কালের
বিলে ফোঁটা শাপলা,
নও গো তুমি ঝিলে ফোঁটা
পদ্ম ফুলের মেলা।


নও গো তুমি বসন্তেরি
ককিলের কুহু তান,
নও গো তুমি জেঁগে ওঠা
ভোরের পাখির গান।


নও গো তুমি গ্রীষ্ম বর্ষা
নও গো হেমন্ত,
নও গো তুমি শরৎ শীত
নও গো বসন্ত।


কোথাও আমি পাইনা খুজে
তোমার উপমা,
তোমার উপমা তুমিই নিজে
আমার প্রিয়তমা।