জীবনের অনেকটা পথ পেরিয়ে এলাম
অথচ পথ খুঁজে পেলাম না,
গন্তব্যে পৌঁছানোর ।


একদিকে কানে বাজে ক্ষুধার্ত মানুষের আর্তনাদ
আর আহাজারির প্রতিধ্বনি,
অন্যদিকে বন্ধুর বন্ধত্বে ভেজাল,
আপনজনের স্নেহে কৃপণতা,
স্বার্থান্বের্ষীদের কথার ছোবলে ঝরে
বিষাক্ত নিঃশ্বাস ।


বিশ্বাসের অস্তিত্ব আজ অনুপস্থিত,
তাইতো পৃথিবীতে আগত শিশু
ভুগছে জন্ম যন্ত্রনায় ।
আসলে প্রতিকুল পরিবেশের মাঝে
চলমান পথিক হয়েও
জানিনা গন্তব্য কোথায় !!