আমি বার বার তোমার কাছে ফিরে আসি
তোমার মাঝে আমাকে খুজে পাবো বলে
কিন্ত একবার ও পাইনি
বার বার হোঁচোট খেয়ে পড়েছি দৃষ্টিহীনের মতো ।


যতবার দেখেছি তোমাকে
তোমার মাঝে দেখেছি অন্য কারো অবস্থান
তোমার চোঁখ অন্য কারো জন্য চেয়ে আছে
তোমার ঠোঁট অন্য কারো কথা বলার চেষ্টা করছে
তোমার ইশার অন্য কারো দিকে
যাকে আমি চিনিনা ।


হইতো বা চিনলেও অচেনা সে ,
এখন আর আমি তোমার কাছে যেতে চাইনা
আমাকে খুঁজতে,
আমাকে খুঁজি এখন নিজের মাঝে
যে আমি একদিন হারিয়ে গিয়ে ছিলাম তোমার মাঝে,
খুঁজে বেড়ায় সেই অমাবশ্যা রাতে
অথবা পূণীমার আলোয় ।


যদি পায়; তোমার হাতে তুলে দেবো
এমনটা ভেবোনা…….