মা যাবে ফিরে
কৈলাসে স্বামীগৃহে
অন্ত পূজন ।



সিঁদুর খেলা
মাতৃ বিদায় বেলা
মাতৃ বরণ ।।



বয় সময়
ভারাক্রান্ত হৃদয়
বিষাদ সুর ।



এই প্রার্থনা
মুছে দাও যাতনা
দুর্গা ঠাকুর ।।



মাতৃ ভাসান
বাজে বিজয়া গান
মন্ডপ মাঝে ‌।



শুরু প্রতীক্ষা
বছর ঘুরে দেখা
নতুন সাজে ।।