পাখির পালকের রঙের মতো
জীবনের রং আছে আমারও।
আমার একেকটি স্বপ্নের রং যেনো
একেকটি পাখির পালকের রং।
সোনালি-নীল পালক যেমন
ঝরে যায় ঝড়-ঝাপ্টার তোপে;
ঠিক তেমন করে ঝরে যায়
আমার জীবনের অনাগত স্বপ্নগুলো
অহেতুক মরনচিন্তায়।
আস্তে আস্তে বদলে যায়
আমার চারিদিকের দৃশ্যপট।
শুধু অপেক্ষা জাগে মরনের।
অনাকাঙ্খিত তবুও অবধারিত মৃত্যু
ফ্যাকাশে করে তোলে আমার
মানসপটে গজানো একেকটি স্বপ্নের বীজ।



রচনাকাল-২৭ ।৬।২০১২,রাত-১২.১৯;বাগমারা।
[হৃদয়ের গহিনে বাজে বীণ, বইমেলা- ২০১৩ তে প্রকাশিত]