মাগো আমার জন্য
তোমার চোখের জল,
জানি করে আজও টলমল;
আমায় কাছে পেয়ে যেমন হাসো
জগত ভূলানো হাসি;
দূরে আছি ভেবে কেঁদোনা মাগো
আমি যে তোমায় ভালোবাসি।


এই পৃথিবীর বাতাস,আলো;
জগত যতোই হোক ভালো,
মিছে সবই তুমি বিনে,
তোমায় ছাড়া এই বিশ্ব,
দেখি যতোই সুন্দর দৃশ্য
সবই নত তোমার ঋণে।


মাগো,ঝরিওনা আর নয়ন ধারা,
আমি যে হই দিশেহারা,
তোমা বিনে;
তুমি জানোনা মাগো
বেঁধেছো আমায় কোন সে ঋণে।