হে প্রভু, ডাক শোনো;
ডাক শোনো এক অমীমাংসিত ভোরে,
যখন অনিঃশেষ অনিশ্চয়তা চারিদিকে,মানুষ কাঁপে ডরে।


রাজপথে বিস্ফোরনের বিষে লুটেপড়া লকলকে জীবন,
দেহের কোষে কোষে বিবেকের দংশন আর দুঃখের প্রজনন,
আর সইতে পারিনা মন ও মানুষের এইসব ক্রমবর্ধমান সয়লাব।


ডাক শোনো,হে মোর প্রভু;
তোমার কৃপা পাওয়ার আশায় আসমানে চেয়ে থাকতে থাকতে
উঁচুতলার উঁচকপালিদের ওগরানো বমিতে কপালের রেখা যায় লেপ্টে,
তবুও কী তুমি শোনবেনা? বস্তাপচা এ প্রার্থনা?
তুমি কী দূর করবেনা? রক্তমাখা এ ভোরের সংশয়?


ডাক শোনো,ডাক শোনো হে মোর প্রভু;
ডাক শোনো এক অভাগা জাতির।