)))))))))))))))))))))))))))))))))))))))))))))))))
হেলানো পার্কের বেঞ্চ ;
তার উপর পড়ে থাকা -
শুকনো হলুদ পাতা ।
এর মধ্যে কিছু পাতা -
ঝরেছে সকালে ,
কিছু পাতা সন্ধ্যায় ,
আর কিছু পাতা ঝরেছে -
বিষণ্ণ অকালে ।


হে বিষণ্ণতা -
তুমি কেন কবিতা হলে না ?
কেন হলে না শ্রাবনে ঢাকা দুপুর ?
কেন হলে শুধু -
একাকীত্বের আকাশের কালো তারা ?
))))))))))))))))))))))))))))))))))))))))))))))))))


রচনাকাল: ১৩ ই অগ্রহায়ন , ১৪১৯