তুমি কি নিজেকে পিপঁড়ে ভাব ,
তাই এতো ছোট ।
আর ভাবনা গুলো এমন বলেই ,
একটু করে কাটো ।
তাই ভাবছি দেখবো তোমায় ,
কিন্তু কিন্তু করে ;
ওলট-পালট নাড়িয়ে-চাড়িয়ে
একটু একটু করে ।


আমি যখন ক্লান্ত হবো ,
হবেনা তুমি ;
তখন আমি তোমার নাম দিলাম
সীমাহীন ।
তাই তোমারই কুঁচকে ওঠা ,
কপালের ভাঁজে ;
আমি খুঁজে বেড়াই ,
আমারই যৌবনের মানে ।


রচনাকাল: ২৩শে কার্তিক ,১৪২০