১.
উড়ে বলাকা ,
নীলেতে ভাসে সাদা ;
ঐ সামিয়ানা ।


২.
দেখ বিদ্যুৎ -
আকাশে চমকায় ;
লাগে কি ভয় ?


৩.
এই আকাশ ,
জানে আমার কথা ,
কিন্তু সব না ।


৪.
সে মনভোলা ,
যেন আমার মত ,
পুরোপুরি না ।


৫.
রোদেলা গ্রীষ্মে -
ঘাম গায়ে শ্রমিক ,
কি শান্তি বোঝে ?


৬.
ও বেদুঈন -
নিয়ে যাও আমায় ,
হারিয়ে যাবো । 


(চলবে)


>আজ আমার এ হাইকু বৃত্তান্ত মন্তব্যতে যোগ করলাম। সবার শেষে পাবেন, আশা করি সকলেই পড়বেন।