জীবন আমার কাছে,
সপনো হয়েই বাঁচে।
ধরতে গেলেই তাকে,
অমনি পালায় বাঁকে।
হতে চায় সে নদী
বাঁকের কাছেই পা দিই।
ডুবতে আমি যাই,
আর খুঁজে না পাই।
হতে চায় সে পাহাড়ঁ,
ধরা নাহি দেওয়ার।
যদি ছুঁতে যাই তারে,
অমনি সে যায় সরে।
যদি হয় সে নারী,
জড়িয়ে তাকে ধরি।
কাছে টেনে দেখি,
অমনি সে দেয় ফাঁকি।