নিঝুম দুপুরের সিঁড়িতে  আমি,
দেখেছিলাম তাকে যে শেষবার।
বুঝতে পারিনি সে দেখায় আছে,
চির অদেখার এক হাহাকার।


সেদিন যে কোনো সপনো ছিল না,
ছিল না মলিন ঠোঁটে কোনো  কথা।
সেদিন যে কোনো শবদো ছিল না,
যা বলার বলেছিল নীরবতা।


তলিয়ে গিয়েছিল নিরমোক সনধা,
পাশাপাশি বসে গভীর চুমবন।
আজ শুধু আছে ছলছল চোখে,
হাহাকার বুকে এক আলিংগন।


দুটো জীবন যে দুটো অভিমুখে,
তারা হয়ে চলে গেছে বহুদূর।
পাথরচাপা বুকের মাঝখানে,
হয়তো আজ খাঁ খাঁ করছে রোদদুর।


কেন তুমি এসেছিলে বল মিতা,
নিয়ে জলমাখানো রং এর তুলি।
আজ তাই নিজেকে মূরখো আর,
তোমাকে এক অগনিশিখা বলি।


তাই আমি আজ সেই ভালোবাসা,
রেখেছি রিদয়মোড়কে মুড়িয়ে।
মাঝে মাঝে যদি দাখা হয়ে যায়,
পরাণটা আমার যায় জুড়িয়ে।


নিরাশার মাঝে তুমি  হয়ে আছো,
ভগনো রিদয়ের খুদরো আশা।
মিতা তোমার নাম দিলাম আজ,
চিরদিনের বেনামী ভালোবাসা।