আয় রে সবুজ...
তোর ওষঠো ধরে আদর করি।
আয় রে সবুজ...
তোর নগনো বুকে আবার  মরি।
আয় রে সবুজ...
তোর সাথে আজ সপন দেখে,
তোর চরণেতে লুটিয়ে পড়ি।


দেখ রে সবুজ...
আমি বৃষটি হয়ে অঝোরে ঝরি।
দেখ রে সবুজ...
আমি তোর ভুঁয়ে লুটিয়ে পরি।
দেখ রে সবুজ...
নিজেরে আজকে তোর কাছেতে,
আপন চিততে বিলীন করি।