রাজাকে নিয়ে গাইতে বসে,
গাইলাম এক গীতি।
আমরা তাকে সবাই বলি,
নোংরার রাজনীতি।


অনেক খেলা দেখেছি আমি,
আমাদের এই মাঠে।
এই খেলাটা হয় যে শুরু,
সূরযো গেলেই পাটে।


"বদলা নয় বদল চাই"
এ কথাটা যে বাকার।
এর মাঝে তো লুকিয়ে আছে,
মানুষের হাহাকার।


ধরি আমরা দোষ করেছি,
হারিয়েছি নিজ মান।
শিশুগুলোর কি দোষ আছে,
যারা হারাল নিজ জান।


খুধারতো পেটে চেয়েছিল যে,
একমুঠো কিছু gras।
বোঝেনি তারা এ অননে লেখা,
জীবনের সরবোনাশ।


ধিককার দিই ধিককার দিই,
এ ঘৃণনো পাপীদের।
নরকের আগুনেও যেন,
ঠাঁই হয় না এদের।


যে মানুষেরা আড়ালে দেয়,
নেতাদের ধিতকার।
তারা কখনো শুনেছে কি,
শিশুদের চিতকার।


একদিকে যে বাড়ছে দেখ,
কত রকতোপিপাসু।
অননোদিকে নীরবে কাঁদে,
নিথর দেবশিশু।