প্রভাত হলো প্রভাত হলো
রাত পোহালো জাগো তোমরা সবাই।
নিরানজনের পুকুরে মাছ ধরতে যাবো দৌরে চলো যাই।
সেইখানেতে বসে থাকবে নীলকমলের ভাই।
সেইখানেতে তারা দেবে রাজু মশাই।
দৌরেগিয়ে পরতে যাবো ভুট্টু মাষ্টারের বারি।
কেঁদে কেঁদে বলি, হয়নি পরা, হয়নি লেখা।
মেরে মেরে পিঠ করিলো লাল ।