আমি বাংলার বুকে বসে
বাংলার জয়ো গান গাই।
এতো সুন্দর দেসে কোনো ভালো নেতা নেই।
চলছে এ দেস কীকোরে ? কেও জানতেযনা চায় ।
দেসের বুক চীরে চাষিরা তাদের দস চালায় ।
আজকের এ দিনে চাষিরা নাখেয়ে মারা যায় ।
চাষির মুখের ভাত ধনিরা ছিনে খায় ।
যাদের আছে আজ সিন্দুক ভর্তি তাদের আরো লাগে আজ ।
আইন ভেঙ্গে চুরে, নতুন কোরে গড়ে দেসকে দিলো বাস ।
বাংলার বুকে বসে, দেসের কল্যান চাই আজ ।