জীবনের  থরে থরে জড়িয়ে থাকা
সযতনে জমে উঠা   কষ্টগুলো,
দুঃখের বেদিতে সাজিয়ে রাখা
পূজার  নীল নৈবেদ্য।
ধুসর প্রহর গুনে গুনে
স্মৃতির  ধুলোয় বিবর্ণ...
ধুলো ঝেড়ে তাকাই যখন
দেখি কিছু ফেলে আসা ছায়া
কষ্টগুলো এভাবেই ভরে রাখে
জীবনের মেঠো পথ ....।