...
রোদ্দুরেতে ছায়া হয়ে
ঢেকে রাখি মাথা
চিনতে আমায় পারলে না তো ?
আমি হলাম ছাতা ।



...
মেঘের সাথে সন্ধি আমার
সূর্যেতে নাই ভাব
ঝিরঝিরিয়ে পড়ি যখন
হয় না তো অভাব ।
ঝরের সাথে মিলে করি
আমি অনাসৃষ্টি
ভালোবাসো নাই বা বাসো
আমি হলাম বৃষ্টি ।