শাহবাগে যাও নি?
করেছো  কি ভুল!
ফাঁসির দাবিতে আজ
জেগেছে তৃণমূল
শ্লোগানে জেগেছে আজ
প্রজন্ম চত্বর
শাহবাগ আজ যেন
ফের একাত্তর।
রাজাকার আঙ্গুল দেখায়
নাই কোন লাজ
বাংলার আকাশে উড়া
শকুনি ও বাজ
সকলের ফাঁসি চায়
ক্ষুব্ধ জনগণ
মানবতার অপমান
করেছে যে জন।
( শাহবাগের আন্দোলন যখন তুঙ্গে তখন লেখা)