আবার লিখতে হবে শিরোনামহীন কথকতা
আগুন পোড়া শস্যক্ষেতে  বোনা হবে নতুন জন্ম
রাজপথের হাহাকার মুছে দিতে হবে লাল তরলে
মিছিলে আবারও উচ্চকিত নতুন শ্লোগান ।


ঝাপসা হয়ে আসা পরান মাঝির চোখে
আশার আলো জ্বেলে,  
নুরজাহানের দুরন্তপনার  বাঁধা যত সরিয়ে
গুম হয়ে যাওয়া কোন যুবকের ঘরে ফিরে  যাওয়ার ছবি
বিলাসি শিল্পীর তুলিতে আঁকা হবে ।


তাতেই হয়তো পুনর্বার লেখা হবে সমৃদ্ধ ইতিহাস
ধ্বংসস্তূপের কোলাহলে জাগবে জীবন ।
আবার নতুন করে শিরোনাম হবে পত্রিকায়
''মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য।''