যদি চাঁদ ডুবে  যায়
আকাশের গায়
যদি জেগে উঠে তারা
করে দিশাহারা
তবু আশা রয় ।


যদি আসে  বালি-ঝড়
কাঁপে মন-ঘর
যদি ফুল ঝোড়ে যায়
নিরবে শুকায়
তবু  মালা গাঁথা


যদি মৌটুসি জাগে
ভৈরবী রাগে
যদি প্রাণে লাগে প্রাণ
গেয়ে উঠে গান
জানি  হবে ভোর ।


যদি ঝড়ে বারিধারা
করে পাগলপারা
যদি বিজরি  চমকায়
চোখে চোখ চায়
বাধে প্রেম ডোর ।