যাবতীয় নিষেধাজ্ঞা ভুলে চলা  মন
সব ব্যথা পায়ে দলে ভুলে থাকা ক্ষণ
তার চেয়ে বেশি কিছু আশা ছিল তার
মুক্তি দিলাম তাকে যে ছিল আমার
আরো বেশি ভুলে থাকা আরো  বেশি  কথা
পথ  হারা পথিকের মনে যত ব্যাথা
মনের কিনারা তে  ছায়া নেই কারো
হিসাব মিলালে  হয় ছয় ছয়ে বার
মিলেনা  হিসাব তবু জীবন খাতায়
খোলা চিঠি লিখে রাখি শুকনো পাতায়।