তোমারই সৃষ্টির মাঝে প্রকাশ  মহীমা তোমার
বিশ্ব চরাচরে  ছড়িয়ে  আছে করুনা  অপার ।
করেছ অসীম করুনা মানব জীবনে
ভুলে থাকোনি পাপীতাপী নাস্তিক জনে।


আজ আবার নতুন করে  দেখো ধর্মের যত ভেদ
করেছে শাসন  তাবৎ পৃথিবী দুর্নীতি আর ক্লেদ ।
প্রিয় নবীর বানী ভুলে  লোভ আর মোহের আঁধারে
ডুবে গেছে মানব সমাজ না মেনে  ধর্মের বাঁধারে ।
যেদিকে তাকাই দেখি তোমার সুনিপুণ  কারুকাজ
বুঝেনি যারা তারে বিবেকের দংশনে ক্ষত তারা  আজ।


অযাচিত অসীম দয়ালু হে জগৎ  পিতা
ভেঙ্গে দাও বন্ধ মনের সব গ্লানি  দ্বিধা।
বারবার করো ক্ষমা এই হতভাগ্য মানব সন্তানে
দেখাও আলোর পথ  জীবনের  এই অনন্ত ভ্রমনে ।
অমিত শক্তির আধার তুমি হে  চিরমঙ্গলময়
জাগাও শাশ্বত ধর্ম ভীতি  মানব চেতনায় ।


( আমি কবিতার তেমন কিছুই বুঝি না , শুধু শব্দের সাথে শব্দ মিলিয়ে মনের কথাগুলো বলার চেষ্টা করি। তাই ভুল্ভ্রান্তি থেকে যায় । আশা করবো সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন )