রাতগুলো ক্লান্ত হয় হেলে পড়ে আঁধারের নিশ্ছিদ্র  উঠোনে
কেবলই মায়ার টানে
কেবলই প্রেমের টানে
সময়ের নিয়ম মেনে আড়মোড়া ভাঙ্গে মায়াবি শিথানে
ঊষার পাকিয়ে উঠা কুণ্ডলী ভেজা ভেজা মিঠে কড়া ঘ্রানে
কেবলই মনের টানে
কেবলই বিরহী গানে
দুখজাগানিয়া কোন রাতের কথা ভিড় করে আমাদের  মনে
বিভ্রান্ত আলিঙ্গন বিভ্রান্তি ছড়ায়  জড়ায়  মায়া আর টানে
কেবলই ছায়ার পানে
কেবলই দূরের পানে
হিজলের ক্ষীণ  ডাল  আড়ষ্ট  সংসার দুলে উঠে প্রতি ক্ষণে
তুমি তা বোঝনি কিছু  আমিই বা বুঝি তার কোন মানে
কেবলই সরল প্রাণে
কেবলই গরল টানে
খেলাঘর ভেঙ্গে পড়ে ভেঙ্গে পড়ে  আমাদের সাজানো বাগানে।