শব্দেরা হারিয়ে যায় নৈশব্দের গহীন অতলে
নৈশব্দের অতলে হারিয়ে যায়
ডুবে  যায়......
ডুবে  যায়
হয়না কাব্য হয়না  কোন গান
শুধু পড়ে থাকা অযতনে
শব্দেরা খোঁজে যতি চিহ্ন বারেবারে
থামতে জানেনা পতনের হাত ধরে
আমি কুড়াই
কুড়িয়ে বেড়াই
অবেলায়   অকারণে
কবিতার খাতায় দেখা পাই কিছু
কিছু পড়ে থাকে আনমনে
অযাচিত আলাপনে ।