নীলজল ছুঁয়ে আসা রাশি রাশি ফেনা
কি বিষণ্ণতায়  ছুঁয়ে যায়
গাংচীল ডানা
তবু স্বপ্নেরা বেঁচে রয়


মৃত কাঁচপোকার স্মৃতিমাখা
জীবন থাকেনা থেমে
একঘেয়ে বাতাসের হালখাতা
খরচের হিসাব জমে
হলদে হয়ে আসা ইচ্ছের ডালি
সহজেই ছুড়ে ফেলে পা'য়
চারিধারে এলোমেলো বিষাক্ত বালি
তাতানো হল্কার মতো লাগে গায়


তবু কোন রুপকথা দুপুরে
খোলা খিড়কির পাশে
ইচ্ছের ঝাঁপি খোলে মন
ভালবাসা বড় বেশি প্রয়োজন ।


(২।৬।২০১৩)