নীল জল ছানা বিবাগী হাওয়া
কি বিষণ্ণতায় ছুঁয়ে  যায়
গাংচীল ডানা
তবু স্বপ্নেরা জেগে রয়


মৃত কাঁচপোকার  স্মৃতিমাখা
  জীবন থাকেনা থেমে
একঘেয়ে বাতাসের হালখাতা
খরচের হিসাব জমে
  কিছু  ঝরা পাতা


হলদে হয়ে আসা ইচ্ছের ডালি
সহজেই ছুড়ে ফেলে
চারপাশে  বিষাক্ত চোরাবালি
তাতানো হল্কার মতো লাগে গায়
ভুল সীনামায়


তবু কোন  এক রুপকথা দুপুরে
ইচ্ছের করঙ্ক খোলে মন
খোলা খিড়কির পাশে
ভালবাসা বড় বেশি প্রয়োজন ।


( ৩।৬।১৩ তারিখে পোস্ট করা  কবিতাটি যদি এভাবে লিখি তাহলে কেমন হয় , এই আসরের বন্ধুদের কাছে জানতে চাই ।)