আমি আজ আসিয়াছি আকাশের আড়ালে
জড়িয়ে  জল জোছনা  জীবনের  জোয়ারে
চাতকের চোখে চেয়ে চাওয়া  চলে  চিন্তার
বাতাসের  বানী বয়   বাতায়নে   বর্ষার।


পাষাণ পবন পায় পলাতক প্রহরায়
কতদিন কতকাল কতযুগ  কাতরায়
লাগিয়েছে  লালিমা  লিলুয়ার  লহরে
গান গেয়ে গেছে  গেঁয়ো  গগন গহরে ।


রহিয়াছি  রাত্রিতে রহিয়াছি রোদেতে
যেজন যাবার যাক   যেখানে  যেদিকে
মৌনতা  মন মাঝে মজিয়াছে  মরণে
তবু তার তীক্ষ্ণ তীর তূরীয় তোরণে ।


Thursday, July 5, 2012