মেঘ দিয়েছে দীঘির জলে ডুব
দীঘির জল শান্ত নিশ্চুপ
কথা বলে যায় বাতাসের মৃদু শিস
পাখিদের কানে রেখে যায় শুভাশীষ
মাতাল সময় বেঁধে রাখে যেন তারে
ক্ষণিক মনের গুঞ্জন রাখে ধরে
ভোরের আভায় বিভোর চোখের কোণ
পদ্মপাতায় কে রাখে তার মন ?


December 15, 2012