ক্রিং ক্রিং ...ক্রিং......
সুমনা বলছি.........
জানি জানি ......ঐ  স্বর  আমার আজন্ম চেনা
কালের অতল থেকেও  খুঁজে নিতে পারি  ।
তাই?
হুম !
কেমন আছ?


যেমন রেখেছ ।
তুমি?
জানি না ।
তারপর কি করছিলে?
জানি না ...
না জেনে করছিলে কিভাবে?
বলবনা


বলনা প্লিজ......
সাদা খাতার বুকে  আঁকিবুঁকি
হৃদয়ের গহিন বাসনা...।
তার মানে চিঠি ?


ইস!  কতদিন কেউ আমাকে লিখে না ।
কাকে লিখছো ?
আছে এক রাজপুত্র।
হৃদয় সাম্রাজ্যে যার  বাস ।


তুমি কি করছ?
ভাবছি ......
ওটা  আবার কাজ নাকি?
আমার কাছে কাজ,
ভীষণ  দরকারি ,
ভাবতে ভাবতে কেটে যায় জীবন ।
  এতো কি ভাবো ?
তোমাকে তোমাকে শুধুই তোমাকে


আমি আবার ভাবনার বিষয় হলাম কবে ?


যবে থেকে পরিচয় ।
যবে থেকে হারিয়েছি নিজেকে ।



কেমন আছ বল্লেনা তো
ভাল নেই তাই আর বলিনি ।
শরীর খারাপ রুদ্র ?


না হৃদয়ে অসুখ ।
অনেক দিন দেখিনা যে,
তোমায় না  দেখে চোখ  দুটো এখন কৃষ্ণচূড়া  ।



আচ্ছা এবার রাখছি...।
না না শোন প্লিজ
কাল বিকালে তোমাকে দেখতে চাই
লাল টিপ, লাল চুড়ি আর লাল শাড়িতে  ।


হঠাৎ শাড়িতে  কেন?


শাড়ি তোমাকে কি আপন করে জড়িয়ে  থাকে
ভীষণ হিংসে হয় জানো !
আমিও তোমার লাল শাড়ি হতে চাই ।


কি যে সব বলনা !
আচ্ছা রাখছি ?
চিঠিটা  কাকে লিখছ , বলবে না?
কাল হাতে পেলে দেখো ...।


হ্যালো?  হ্যালো?

May 21, 2012