আষাঢ়ের মধ্য  দুপুরে আজ
আকাশে সন্ধ্যার কারুকাজ
মেঘে মেঘে চলে ঘর্ষণ খেলা
ফেলে রেখে আছে যত কাজ
সরিয়ে  দিয়ে নতমুখী লাজ
পাশে রেখে জীবনের খেলা


ফোঁটা ফোঁটা বৃষ্টির সংগীতে
মনোলোভা হাঁসেদের  ভঙ্গীতে
যায় যাক খানিকটা বেলা
সিম্ফনি বেজে যাক নিদারুন
আকাশ  কাঁদবে সকরুন
আজ শুধু করে হেলাফেলা


ভেজা পথ  পথিকের ঝুলি
সপসপে মাচা ঘুলঘুলি
ভেজা পাড় বালুকা  বেলা
বাবুইয়ের বাসা জুড়ে ভয়
  হানা দেয় সান্দ্র প্রলয়
ভেঙ্গে দিতে জীবনের  খেলা ।


June 9, 2013