আবার এসেছে বরকত নিয়ে
পবিত্র এই মাহে রমজান
আল্লাহ তাঁর প্রিয় বান্দার  তরে
ঢেলেছেন  করুনা  অফুরান


ত্রিশটি দিন  দিয়েছেন মানবের মাঝে
অতি পবিত্র  অতি মহান
সামর্থ্যের সব টুকু দিয়ে  করো সবে
সৃষ্টিকর্তার গুন গান ।


প্রথম  দশে পাবে রহমত সুধা
দ্বিতীয় দশে মাগফেরাত
বাকি শেষ দশে আছে জেনো
মুমিনের জন্য নাজাত ।


শুধু অনাহারে থাকা নয় রোজা
আরও আছে এর নানা  শিক্ষা
হিংসা, বিদ্বেষ ,মিথ্যা   ভুলে
এই দিনে করো  ক্ষমা ভিক্ষা ।


যাকাত আর ফিতরা আদায়ে
রেখনা কোন ফাঁকি
কুরআন  পাঠে দাও মনোযোগ
সকলরে  কাছে ডাকি ।


তাতেই  মুক্তি তাতেই শান্তি
তাতেই  পাবে সুখ
মানুষের  তরে ধর্মের বানী
হবে চির জাগরূক  ।


July 30, 2012