সময় হলেই জানি হবে শেষ
হৃদয় হারানোর পালা
দিগন্ত থেকে ভেসে আসা হাওয়ার ঘ্রাণ
ছুঁয়ে যাবে জন্মান্ধ কিছু সময় ।


দূরের নদীতে পাল তোলা নৌকার মতো
চোখ আটকে যাবে তোমার উড়ন্ত আঁচলে,
গোধূলির আশ্চর্য ছবি হয়ে থাকা পড়ন্ত বিকেল
শুধু গুনগুনিয়ে শোনাবে অবেলার গান ,
তোমার আমার দৃষ্টির বাঁকা সাঁকোর মুগ্ধতা
অনায়াসে পার হবে দলছুট মৌমাছি ।


এতো সব আয়োজন তবু শেষ অব্দি অধরা রয়ে যায়
জীবনের খেলাঘরে হয় না খোলা সকল দুয়ার ।