হাত দিয়ে যে হাঁটছ বড়
উল্টো করে পা দুটো
মুখের মাঝে নাক ছিল না?
এখন কেন নীল ফুটো?
খাচ্ছ  নাকি শিকর বাকর
কুয়াশা আর জাফরান
দিনের  শেষে দাদু নাকি
নিজের কপাল চাপড়ান ?


আব্বু নাকি খেলছে পুতুল
আম্মু মারছে চার ছয়
চাঁদের দিকে তাকিয়ে মামা
কেবল পাচ্ছে ভুতের ভয় ।
আমিই শুধু ঠিকআছি
উল্টো-পাল্টা  করছি না
লেখাপড়ার শিকেয় তোলা
খাতা কলম ধরছি না ।


May 23, 2013( ছোটদের জন্য)