সময় পেলেই ঘুরে আসি এক পাক
জীবনের পাকদণ্ডী বেয়ে
পায়েশের মিষ্টি ঘ্রাণ  চিনিয়ে দেয়
পরিচিত আঙ্গিনা
ফেলে আসা পুতুলঘরে
এখনো থমকে আছে কিছু বিশুদ্ধ সময়।।


স্বপ্নগুলো এখনো নিয়ে যায়
শৈশবের নির্ভেজাল সময়ে
প্রাইমারি স্কুল, পাড়ার বন্ধুরা
রুপকথার গল্পের মতো ভিড় করে
হাওয়াই মিঠাই- হজমীর ফেরিওয়ালা
পিছু ডেকে যায়


কুড়িয়ে নেই বিশুদ্ধ সময়ের ঘ্রাণ
ফেলে আসা স্মৃতির কণা
শৈশবের  কিছু ছেড়া টুকরো
কিছু বিস্মৃতি কিছু ঘোর
কিছুটা  বিশুদ্ধ সুবাসের খোঁজে
পেরিয়ে যাই তেপান্তরের মাঠ ।


(কবিতাটি ঠিক শেষ করা হয়নি আরও কিছু ঘষামাজা বাকি)