যখন ঘিরে রাখো পরম আদরে
জনারণ্যের আকীর্ণ প্রহরে
হাত হাত রাখা মন্দ্রিত ক্ষণ
ভাসায় তোমার মন
যাকে তুমি আলিঙ্গন বল
তাই আমি বেষ্টনী জানি আজীবন।


ঘিরে ধরে শুন্যতা নিঃসঙ্গ বাসরে
কদাচিত গানের আসরে
চা পানের বিরতিতে বোলো
বন্ধু যারা সাময়িক
মুগ্ধতা ছড়ায় অধিক
কেন তাতে অহেতুক গলো।


হিমাংকের নিচে থাকি তাই
উড়ো শীতে জমে যাই
কাঁটাতারে বন্ধী পবন
শুন্যতা বাজায় সরোদ
পাশ ঘেঁষে  কাঙ্ক্ষিত রোদ
তার মাঝে আকণ্ঠ নিমজ্জন।
September 15, 2013