অর্কিডের শুকনো পাতা
মৃত মুনিয়ার খাঁচা
অযাচিত পড়ে থাকা বালি


দক্ষিণের বারান্দা ঝুল
পাশ ঘেঁষে  দেশি কুল
কাঁটাঝাড়ে  একমুঠো খালি


তারই মাঝে আজন্ম লুটি
খানিকটা ভেসে উঠি
তারে ঝোলা রংজ্বলা শাড়ী


পেছনে অগাধ জল
অবাধ আলোর ঢল
নিমজ্জনে আহ্বান তারই


নিমজ্জিত হতে চাই
অশান্ত ছুটে যাই
ঘিরে ধরে শত জোড়াতালি


আমারে ভাসায় কেউ
উন্মনা জল ঢেউ
শুন্যতায় আকণ্ঠ ডুবি ।