যে অলস মুহূর্তে তোমার ভাবানারা আমিময় হয়
জেনো ঠিক সেই সময়
আমার পুরোটা আমি শুধু তুমিময়
কোন লাভ ক্ষতির সরলাংক না করেই


সময়ের ঠিক যেই পলে তুমি খানিকটা আমার হলে
আমি ঠিক সেই নিস্কাম সময়ে তোমাতে বিলীন
কিছুটা অনধিকারচর্চা
কিছুটা দ্বিধা পাশে রেখেই
হিসাবের খেরখাতা নিয়ে বসি


আকাশে মেঘ জমে, উড়ে যায়
তুষার শুভ্র মেঘদের সাথে
ধূসর ডানার গাংচীল
কথা বলে মনের গোপন ভার নামায়
নামায় অন্ধকার


তুমিময় আমার অস্তিত্ব আজ চীলের  
ডানার ভর করে উড়ে যায়
মেঘেদের ঠিকানায়।